রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঝালকাঠিতে নির্বাচনী প্রচারণা শেষে ফেরার পথে প্রতিপক্ষের হামলায় আহত ৭ কাঠালিয়ায় ভোট যুদ্ধে এগিয়ে সাহিদা আক্তার বিন্দু, নির্বাচনী প্রতীক ‘প্রজাপতি’ শান্তিপুর্ণ পরিবেশ ও সহিংসতা প্রতিরোধে কাঠালিয়ায় পিএফজির লিফলেট বিতরণ কাঠালিয়ায় প্রতীক পেয়েই ভোটের মাঠে প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা কাঠালিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে কে কোন মার্কা পেলেন দেখে নিন! কাঠালিয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা কাঠালিয়ায় এসএসসি ও সমমানে জিপিএ-৫ পেয়েছে ৫১ শিক্ষার্থী কাঠালিয়ায় দূর্বৃত্তদের আগুনে পুড়ে ছাই বীরমুক্তিযোদ্ধা বসত ঘর কাঠালিয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা কাঠালিয়া উপজেলা যুবদলের আহবায়ক পদ থেকে রাসেল সিকদারকে অব্যাহতি
বরিশালে পার্কে বোমা তৈরির সময় বি‌স্ফোরণ

বরিশালে পার্কে বোমা তৈরির সময় বি‌স্ফোরণ

অনলাইন ডেস্ক:

ব‌রিশা‌লে গৌরনদী উপ‌জেলা ভাইস চেয়ারম‌্যা‌নের পা‌র্কে বোমা তৈরি‌র সময় বিস্ফোরণে তিনজন আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার দিবাগত রাতের এ ঘটনায় একজ‌নের দুটি হাত বিচ্ছিন্ন হ‌য়ে গে‌ছে। এই ঘটনায় বি‌স্ফোরক আইনে মামলা ক‌রে‌ছে পু‌লিশ।

গৌরনদী উপ‌জেলা পরিষদের ভাইস চেয়ারম‌্যান ও উপ‌জেলা আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুজ্জামান ফরহা‌দের মা‌লিকানাধীন ফা‌রিয়া গার্ডেন পা‌র্কে এই বিস্ফোরণের ঘটনা ঘ‌টে। এ ঘটনায় আহতদের আট‌ক করে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেছে পু‌লিশ।

স্থানীয়রা জা‌নায়, দক্ষিণ মাদ্রার ফারিয়া গার্ডেন পার্কের একটি টিনের ঘরে গত শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে কয়েকজন বোমা তৈরি করছিল। এ সময় অসাবধানতাবশত বিকট শব্দে বোমা বিস্ফোরিত হয়। এতে বোমা তৈরির কারিগর হারুনের দুই হাত বি‌চ্ছিন্ন হ‌য়ে যায় এবং মুখমণ্ডল ঝলসে যায়। ঘটনার পর পরই তারা সেখান থে‌কে বের হ‌য়ে যায়। ত‌বে বিষয়‌টি ধামাচাপা দি‌তে বোমা তৈরিকারকরা বোমা তৈরির সরঞ্জাম স‌রি‌য়ে ফে‌লে।

আহত হারুনের বোন নাছিমা বেগম বলেন, ‘গত বৃহস্পতিবার বিকেলে হারুন ঢাকায় যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন। তবে শুক্রবার রাতে তাকে আহত অবস্থায় দেখে‌ছি। হাত উড়ে গে‌ছে। কোথায় চি‌কিৎসা চল‌ছে জা‌নি না।’

এদিকে আহতরা ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডি‌কে‌ল ক‌লেজ হাসপাতা‌লে চি‌কিৎসাধীন র‌য়ে‌ছেন শু‌নে হাসপাতা‌লে গিয়ে আহত কা‌রও ভ‌র্তি বা চি‌কিৎসা সং‌শ্লিষ্ট বিষয়ের খবর পাওয়া যায়‌নি।

গৌরনদী থানার উপপরিদর্শক (এসআই) আবুল কালাম বলেন, ‘ঘটনাটি বোমা বিস্ফোরণের ছিল। কী কারণে বোমা তৈরি করা হচ্ছিল, তার অনুসন্ধান চলছে। আহতরা কোথায় চিকিৎসা নিচ্ছে তা শনাক্তের চেষ্টা চলছে। আশা করি খুব তাড়াতাড়ি মূল রহস্য উদঘাটন করা যাবে।’

এসআই আবুল কালাম আরও জানান, ঘটনার পর পরই পার্কের নিরাপত্তাকর্মী আব্দুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। তা‌কে জিজ্ঞাসাবাদ চল‌ছে।

গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন ব‌লেন, ‘বোমা বিস্ফোরণের ঘটনায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও চার থেকে পাঁচজনের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করা হয়েছে। পার্কের নিরাপত্তাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। বোমার কারিগরদের এখনও সন্ধান পাওয়া যায়নি। অভিযান চল‌ছে।’

উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান ফরহাদ মুন্সী বলেন, ‘আমি ছেলের জন্মদিন পালনে ঢাকায় অবস্থান করছি। বিষয়টি শুনেছি কিন্তু নিশ্চিত করে কিছু বলতে পারব না। তবে বিস্ফোরণের ঘটনা আমার পার্কে ঘটেনি, পার্কের বাইরে একটি পরিত্যক্ত ঘরে ঘটেছে। সেখানে দেওয়াল তুলতে পারিনি। আমি জেনেছি, কিছুলোক নিরাপত্তাকর্মীকে ভয়ভীতি দেখিয়ে মাঝরাতে পার্কে ঢুকেছিল।

সূত্র : এনটিভি

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana